ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পদ্মা সেতু থেকে টুস করে ফেলে দেয়া ও চুবানির হুমকি, হাসিনার বিরুদ্ধে মামলা 

পদ্মা সেতু থেকে টুস করে ফেলে দেয়া ও চুবানির হুমকি, হাসিনার বিরুদ্ধে মামলা 
শেখ হাসিনা। (পুরনো ছবি)

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে পদ্মা সেতুর নিচে নদীতে ‘চুবানি’ দিয়ে এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সেতুর নিচে ‘টুস করে’ ফেলে হত্যার হুমকির অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি করেন নগর ছাত্রদলের সাবেক সহসভাপতি সৌরভ প্রিয় পাল। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে একমাত্র আসামি করা হয়েছে।

বাদীর আইনজীবী রেজাউল ইসলাম বলেন, আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি আমলে নেন। শুনানি শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে এএসপি কিংবা অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা দিয়ে তদন্তের জন্য বলা হয়। তদন্ত প্রতিবেদন ৩০ দিনের মধ্যে আদালতে দাখিলের নির্দেশনা দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০২২ সালের ১৮ মে সংবাদ সম্মেলন করে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মা সেতুর ওপর থেকে ‘টুস’ করে ফেলে দিতে হবে। একই সঙ্গে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে পদ্মা সেতুর নিচ থেকে দুবার ‘চুবিয়ে’ তুলতে হবে। বাদী বিভিন্ন গণমাধ্যমের মাধ্যমে বিষয়টি জানতে পারেন। আসামি শেখ হাসিনার উস্কানিমূলক এ বক্তব্যের পর আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ড. ইউনূস ও খালেদা জিয়া সম্পর্কে নানা বিষোদ্গার করেন।

মামলার বাদী নগর ছাত্রদলের সাবেক সভাপতি সৌরভ প্রিয় পাল বলেন, ‘একজন সাবেক প্রধানমন্ত্রী ও নোবেল বিজয়ী অর্থনীতিবিদের বিরুদ্ধে এই বিষোদ্গার ও তাদের পদ্মা নদীতে ফেলে দেওয়ার হুমকির সুষ্ঠু তদন্ত ও বিচার চাই। তাদের হত্যার হুমকি ও প্ররোচনার বিচার চেয়ে আদালতের কাছে মামলার আবেদন করেছি।’

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত